বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট ২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয়ের সভাকক্ষে আজ আরএমএসটিইউ বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট ২০২১ (RMSTU Bangabandhu Online Divisional Programming Contest, RMSTU-BDPC) এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব অঞ্জন কুমার চাকমা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব জুয়েল সিকদার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক জনাব ধীমান শর্মা এবং সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করা হবে এ আশ্বাস ব্যক্ত করেন।

ভাইস-চ্যান্সেলর বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং প্রোগ্রামিং প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন হওয়ায় রাবিপ্রবি আয়োজক কমিটি, মিডিয়া পার্টনার (দ্য ডেইলী স্টার, দ্য ডেইলী ক্যাম্পাস, দৈনিক গিরিদর্পণ), কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান (বাংলাদেশ কম্পিউটার সোসাইটি) ও পৃষ্ঠপোষক (পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, BOOKTIONARY, MidDayDreams) প্রতিষ্ঠানকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শেষে প্রোগ্রামিং প্রতিযোগিতার আহবায়ক জনাব জুয়েল সিকদার করোনা পরিস্থিতির জন্য পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিলম্বিত হওয়ায় আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করেন। সামনের বছর থেকে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের CUET_Sapphire দল প্রথম পুরস্কার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের CU Hypersonic দল দ্বিতীয় পুরস্কার এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের CUET_Team3 দল তৃতীয় পুরস্কার লাভ করেছে । নারী শিক্ষার্থীদের বিজয়ী দল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের CUET Revenclaw এবং প্রোগ্রামিং সমস্যা সমাধানকারী প্রথম দল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের CoU_ Enigmatologist। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে প্রথম হওয়া দল Enigma-RMSTU   

বিগত ৩ মে ২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫৭ টি দল Toph প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিজয়ী শিক্ষার্থীদের দলকে পুরস্কারের অর্থ ও প্রতিযোগিতার স্মারক প্রেরণ করা হবে।